রোববার, ১ আগস্ট ২০২১ ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

Bangladesh Total News

বাজেট পেশ হওয়ার আগেই বিবৃতি রেডি রাখে বিএনপি: তথ্যমন্ত্রী

প্রকাশের সময় : ৬ জুন, ২০২১ ৫:৪৮ : অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট:তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রতিবার বাজেট পেশ হওয়ার আগে বিবৃতি রেডি করে রাখা, আবার বাজেট না পড়েই সাথে সাথে বলে দেয়া, এই সংস্কৃতি তারা (বিএনপি) লালন করছেন। তাদের নেতারা মেধাবী, কিন্তু তাদের বক্তব্যে মনে হচ্ছে তারা মেধাহীন হয়ে গেছেন। তারা বাজেট না পড়েই বক্তব্য দিচ্ছেন।

আজ রোববার সচিবালয়ে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নবনির্বাচিত নেতাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ মন্তব্য করেন।বিএনপি বাজেট নিয়ে সমালোচনা করেই যাচ্ছে, এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে হাছান মাহমুদ বলেন, ‘বিএনপিকে আমি প্রশ্ন রাখতে চাই যে, গত ১২ বছর ধরে তো বাজেটের পর পর আমরা তাদের সমালোচনা দেখছি। বাজেটের পর যে সমালোচনাগুলো তারা ১২ বছর ধরে করে আসছে, একই ধরনের সমালোচনা, একই ধরনের বক্তব্য। তাদের কাছে প্রশ্ন, ১২ বছরে দেশটা কীভাবে এগিয়ে গেল?’তিনি বলেন, ‘১২ বছর আগে আমাদের বাজেট ছিল ৮৮ হাজার কোটি টাকা। এখন সেখান থেকে ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকা হয়েছে। সাত গুণের বেশি বেড়েছে, এটা কীভাবে সম্ভব হয়েছে? গত ১২ বছরে জিডিপির আকার চার গুণ বৃদ্ধি পেয়েছে, এটা কীভাবে সম্ভব হয়েছে?’তথ্যমন্ত্রী বলেন, বিদেশি শিল্পী দিয়ে বিজ্ঞাপন বানালে প্রতিজনের জন্য ২ লাখ টাকা এবং টেলিভিশন প্রতি এককালীন ২০ হাজার টাকা করে দিতে হবে।মাথাপিছু আয়ে আমরা ভারতকে ছাড়িয়ে গেছি জানিয়ে তিনি বলেন, ‘আমরা যে ভারতকে ছাড়িয়ে গেলাম, সেজন্য ভারতের পত্রপত্রিকা, টেলিভিশনে আলোচনার ঝড় বইছে। পাকিস্তানেও আলোচনার ঝড় বইছে। কিন্তু আমাদের ফখরুল ইসলাম আলমগীর সাহেব ও আমাদের অর্থনীতিবিদদের মুখে কোনো কথা শুনতে পেলাম না। এটা কীভাবে সম্ভব হলো? বিএনপির কাছে সেই প্রশ্ন।’

তথ্যমন্ত্রী বলেন, ‘আসলে বিরোধীতার খাতিরে বিরোধীতা করা, এই সংস্কৃতি থেকে বেরিয়ে আসা প্রয়োজন। অবশ্যই প্রস্তাবিত বাজেট নিয়ে যদি কোনো পরামর্শ থাকে, সেটা দিতেই পারেন। কিন্তু প্রতি বছর বাজেট পেশ হওয়ার আগেই বিএনপি বিবৃতি রেডি করে রাখে।

 


ট্যাগ :

আরো সংবাদ