রোববার, ১ আগস্ট ২০২১ ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

Bangladesh Total News

পানির নিচে বন্দর নগরী চট্টগ্রাম

প্রকাশের সময় : ৬ জুন, ২০২১ ৩:২৭ : অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট:পানির নিচে বন্দর নগরী চট্টগ্রাম। কোথাও হাঁটু সমান, কোথাও কোমর সমান আবার কোথাও বুক সমান পানি হয়েছে। রোববার  সকাল থেকে বৃষ্টি, জোয়ার ও পাহাড়ি ঢলে এখানকার প্রায় নিচু এলাকা প্লাবিত হয়েছে। নগরীর নালা-নর্দমা অপরিস্কার ও ১২টি খালের মুখে উন্নয়ন প্রকল্পের বাঁধ রয়েছে।পানি নিষ্কাশন না হওয়ায় এখানে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। পানিতে প্রতিটি সড়ক খালে পরিণত হয়েছে। এতে মানুষের মধ্যে নেমে এসেছে চরম দুর্ভোগ। সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। পানির তোড়ে রাস্তায় অনেক গাড়ি বিকল হয়ে আছে। যার ফলে বেশ ভোগান্তিতে পড়ে অফিস গামী মানুষ।

বাসা-বাড়িতে ঢুকে পড়েছে পানি। বিপাকে পড়েছে পরিবারের নারী ও শিশুরা। এতে বেশি দুর্ভোগে পড়ে নিম্ন আয়ের লোকজন। নগরীর বসতি ও পাহাড়ের কিনারে বসবাসকারীদের দুর্ভোগের শেষ নেই।আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের নিচতলায় ঢুকেছে হাঁটুসমান পানি। নগরীর বাকলিয়া, প্রবর্তক মোড়, চকবাজার, বাদুরতলা, কাপাসগোলা, হালিশহর, বড়পুল, ছোটপুল, আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকা, মুরাদপুর, ষোলশহর ২ নম্বর গেট, ডিসি রোড, মিয়াখাননগর, দেওয়ান বাজার, কোরবানীগঞ্জ, খাতুনগঞ্জ বৃষ্টির পানিতে প্লাবিত হয়েছে।

চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া অফিস জানিয়েছে, চট্টগ্রামে বেলা ১২ টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৮৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। প্রাক মৌসুমি বায়ু ও লঘুচাপের প্রভাবে বৃষ্টি শুরু হয়েছে। তবে তা থেমে থেমে হবে। চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়ার সঙ্গে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি হবে।

 


ট্যাগ :

আরো সংবাদ