শনিবার, ১৯ জুন ২০২১ ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

Bangladesh Total News

লকডাউনে ও থেমে নেই সড়ক দুঘর্টনা , এপ্রিলে ৪৩২ সড়ক দুর্ঘটনায় ৪৬৮ নিহত, ৫০৭ আহত – যাত্রী কল্যাণ সমিতি

প্রকাশের সময় : ৬ মে, ২০২১ ৫:২৪ : অপরাহ্ণ

এম মনির চৌধুরী:লকডাউনে থেমে নেই সড়ক দুর্ঘটনা। বিদায়ী এপ্রিলের লকডাউনের ০১ মাসে ৪৩২টি সড়ক দুর্ঘটনায় ৪৬৮ জন নিহত ও ৫০৭ জন আহত হয়েছে।একই সময় রেল-পথে ৮ টি দুর্ঘটনায় ০৬ জন নিহত হয়েছে এবং নৌ-পথে ১৪ টি দুর্ঘটনায় ৩৮ জন নিহত, ০৯ জন আহত এবং ০২ নিখোঁজ হওয়ার সংবাদ পাওয়া গেছে।

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির সড়ক দুর্ঘটনা মনিটরিং সেলের পর্যবেক্ষণ প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে। দেশের সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদন বিশ্লেষণ করে গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটি এই প্রতিবেদন প্রকাশ করে।

এইমাসে সড়কে দুর্ঘটনায় আক্রান্ত ৮২ জন পথচারী, ১৩৪ জন চালক, ১১০ জন পরিবহন শ্রমিক, ৩৩ জন শিক্ষার্থী, ০৬ জন শিক্ষক, ২৮ জন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, ৫২ জন নারী, ৪৭ জন শিশু এবং ০৪ জন রাজনৈতিক দলের নেতাকর্মীর পরিচয় সংবাদপত্রে প্রকাশিত হয়েছে।

এর মধ্যে নিহত হয়েছে ১১২ জন চালক, ৮২ জন পথচারী, ৩৮ জন নারী, ২৬ জন ছাত্র-ছাত্রী, ৩৬ জন পরিবহন শ্রমিক, ৪২রজন শিশু, ০২ জন রাজনৈতিক দলের নেতাকর্মী, ০৭রজন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ও ০৪ জন শিক্ষক ছিল।

পরিসংখ্যানে দেখা যায়, সর্বোচ্চ ২২১ টি দুর্ঘটনা ট্রাক ও কাভার্ডভ্যানে, ১৪৪ টি দুর্ঘটনা মোটরসাইকেলে, ৫৫ টি ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক, ৬৪ টি নসিমন ও করিমন, ৫২ টি সিএনজিচালিত অটোরিকশা, ৩০ টি প্রাইভেট কার ও ২০ টি বাস এসব দুর্ঘটনায় জড়িত ছিল।এ মাসে সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা সংগঠিত হয় ০৮ এপ্রিল এইদিনে ২৬ টি সড়ক দুর্ঘটনায় ২৬ জন নিহত ও ৩৩জন আহত হয়।সবচেয়ে কম সড়ক দুর্ঘটনা সংগঠিত হয় ১৪ এপ্রিল ০৬ টি সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত ও ০৬ জন আহত হয়।


ট্যাগ :

আরো সংবাদ