রোববার, ৫ জুলাই ২০২০ ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

Bangladesh Total News

আমাকে যদি সুযোগ দেন তাহলে আমি অবশ্যই আপনার পাশে থাকবো : সুপ্তি তলাপাত্র পলি

প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০ ৮:৫৬ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদন: সর্বজনের সমর্থনে মহিলা কাউন্সিলর পদপ্রার্থী সুপ্তি তলাপাত্র পলি । যিনি গনমানুষের মাঝে ব্যাপকভাবে পরিচিত ।তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সাথে সম্পৃক্ত ছিলেন এবং গণমাধ্যমেও তিনি বেশ পরিচিত রয়েছেন। তিনি বিটিনিউজ২৪.কম.বিডি’র সাথে আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে খোলামেলা আলাপ-আলোচনা করেন।
১. বিটিনিউজ.কম.বিডি: আপনি কখন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত আছেন ?
সুপ্তি তলাপাত্র পলি : ধন্যবাদ ,আমি ১৯৯৪ সালে এস.এস.সি পাশ করি এবং ১৯৯৬সালে এইচ.এস.সি শিক্ষারত থাকা অবস্থায় বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানিত হয়ে রাজনীতিতে আসি এবং মহিলা সম্পাদিকা হিসেবে রাজনৈতিক যাত্রা শুরু করি।
২. বিটিনিউজ.কম.বিডি: আপনার কাছে এখন জানতে চাইবো, জনতার কাতারে থেকে আপনি জনপ্রতিনিধি হতে চান কেন ?
সুপ্তি তলাপাত্র পলি : আমি ছোট বেলা থেকেই আমর বাবা মাকে সমাজের বিভিন্ন স্তরের মানুষের সাথে থেকে কাজ করতে দেখেছি, সেই থেকে আমার মধ্যে সমাজের মানুষের পাশে থাকার এবং তাদের সেবা করার চেতনা তৈরি হয়। আর ঈশ্বর যেহেতু আমাকে সামর্থ দিয়েছে তা কাজে লাগাতে চাইছি। মানুষের পাশে থেকে নিজেকে সমাজ সেবিকা হিসেবে গড়ে তোলার জন্যই জনপ্রতিনিধি হতে চাই।
৩. বিটিনিউজ.কম.বিডি: নির্বাচিত তাহলে নির্যাতিত নারীদের কল্যাণে কি কি পদক্ষেপ নিবেন?
সুপ্তি তলাপাত্র পলি : নারীদের জন্য কাজ করা এবং নির্যতিত নারীদেও পাশে থাকার মনোভাব নিয়ে দক্ষিন কাট্টলির ১১নং ওয়ার্ডেও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছি। নির্বাচিত হলে অবশ্যই অবহেলিত নারীদের নিয়ে অনেক কাজ করবো। চাকুরিজীবি নারীদের সন্তানদের জন্য ডেকেয়ার সেন্টার তৈরি করবো ,যাতে তারা নিশ্চিন্তে তাদের কাজ করতে পারে। নানাবিদ প্রশিক্ষণ প্রকল্পের মাধ্যমে নারীদের কর্মসংস্থানের ব্যবস্থা করবো।
৪. বিটিনিউজ.কম.বিডি: শিশু শ্রম নিয়ে আপনার কি চিন্তা ভাবনা?
সুপ্তি তলাপাত্র পলি : আমি পথশিশু নিয়ে এর আগে এনজিওর সাথে কাজ করেছি,আমি জানি তারা খুব অবহেলিত ,আমি যেহেতু একজন শিক্ষিকা তাই আমি চাইবো তাদের শিক্ষা ও সংস্কৃতির মাধ্যমে সমাজে প্রতিষ্ঠিত করতে। তাদের কারিগরি শিক্ষার মাধ্যমে দক্ষ করে তোলার চেষ্টা করবো।
৫. বিটিনিউজ.কম.বিডি: নারী শিক্ষা নিয়ে আপনার কি পরিকল্পনা আছে?
সুপ্তি তলাপাত্র পলি : স্কুল পর্যায়ে যাতে কোন শিক্ষার্থীর শিক্ষা ব্যহত না হয় আমি তা নিশ্চিত করবো। আমি একটি বিনামূল্যে কোচিং সেন্টার এর ব্যবস্থা রেখেছি ,নির্বাচিত হলে এটি আরো ব্যাপক ভাবে প্রসারিত করবো।
৬. বিটিনিউজ.কম.বিডি: সুশাসন প্রতিষ্ঠার জন্য আপনি ভবিষ্যতে কি করবেন ?
সুপ্তি তলাপাত্র পলি : নির্বাচিত হলে প্রথমে মাদক বিরোধী আন্দোলন গড়ে তুলবো, মশক নিধন ও ড্রেনেজ ব্যবস্থার সংস্কারের মাধ্যমে নাগরিকদের পয়ঃনিস্কাশনের সুব্যবস্থা করে দেবো। এছাড়া ৪১টি ওয়ার্ডের মহিলা কাউন্সিলরদের নিয়ে সর্বোপরি নারী সংশ্লিষ্ট সমস্যা সমাধানের লক্ষ্যে একত্রে কাজ করার ইচ্ছে আছে।
৭. বিটিনিউজ.কম.বিডি: ভোটারদের ভোট কেন্দ্রে আনার জন্য আপনার পরিকল্পনা কি?
সুপ্তি তলাপাত্র পলি : ইতিমধ্যে আমি গনসংযোগে ভোটারদের ভোটদানে উৎসাহ দিচ্ছি এবং ইভিএম ভোট ব্যবস্থা সম্পর্কে ধারনা দিচ্ছি। ভোটের দিন যাতে ভোটাররা সুস্থভাবে ভোট দিতে পারে সে জন্য মাঠকর্মীর ব্যবস্থা রেখেছি।
৮. বিটিনিউজ.কম.বিডি: আপনার ভোটারদের উদ্দেশ্যে কি কিছু বলবেন?
সুপ্তি তলাপাত্র পলি : আমি সবার প্রার্থনা আশা করছি, সবাই আমাকে আশীর্বাদ করবেন, আপনার ভোট আপনাদের পছন্দের প্রার্থীকে দেবেন।
আমাকে যদি সুযোগ দেন তাহলে আমি অবশ্যই আপনার পাশে থাকবো।


ট্যাগ :

আরো সংবাদ