রোববার, ৫ জুলাই ২০২০ ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

Bangladesh Total News

১৯ নং ওয়ার্ডকে একটি মডেল ওয়ার্ড হিসেবে প্রতিষ্ঠা করতে চাই : দিদার আশরাফী

প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০ ৮:২৫ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদন : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৯ নং দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড অত্যন্ত গুরুত্বপূর্ণ। জনবহুল এ ওয়ার্ডে এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় অংশ নিয়েছেন বিশিষ্ট সাংবাদিক, কলামিস্ট ও দক্ষ সংগঠক এস এম দিদারুল আলম প্রকাশ দিদার আশরাফী। তিনি লাটিম প্রতীকে নির্বাচন করছেন। গণমাধ্যমের এই কর্মী সাংবাদিকতার পাশাপাশি সমাজহিতৈষী কর্মকান্ডের জন্য এলাকায় অত্যন্ত জনপ্রিয়। নির্বাচন কমিশন কর্তৃক স্থানীয় সরকার নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে অত্র নির্বাচনী এলাকার ভোটারদের প্রচন্ড চাপ ও অনুরোধে কাউন্সিলর পদে নির্বাচন করতে তিনি বাধ্য হোন। তারই ধারাবাহিকতায় ১৯নং ওয়ার্ডের সাধারণ ভোটারদের ভোট সংক্রান্ত বিষয় নিয়ে কথোপকথন, একজন স্বতন্ত্র প্রার্থীর জয়ের ক্ষেত্রে হিসাব নিকাশ ও সমীকরণের আলোকপাতে যেসব তথ্য উপাত্ত উঠে এসেছে তার কিছু অংশ আমরা প্রকাশ করতে যাচ্ছি।
পরিচ্ছন্ন এই রাজনীতিবিদের সাথে নির্বাচন সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনার প্রাসঙ্গিকতায় বলেন, আমি উচ্চ বিদ্যায়ের সমাপনী বেলা থেকেই স্বাধীনতার স্বপক্ষ শক্তিতে বিশ্বাসী রাজনৈতিক দলের আদর্শে অনুপ্রাণীত হয়ে রাজনীতির যাত্রা শুরু করি। সে থেকেই অদ্যাবধি পর্যন্ত একই সংগঠনে কর্মী হিসেবে আছি। পদ ও পদবী আমার কাছে মুখ্য বিষয় নয়। এদেশের ও এই এলাকার খেটে খাওয়া মানুষের পক্ষে থেকে শোষণ বঞ্চনা ও মজুদদারীর বিরুদ্ধে কথা বলে যাবো। কখনো লিখনিতে, কখনো মুখে।
অপর এক প্রশ্নের জবাবে বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নকে স্বাগত জানিয়ে বলেন, আমি ও আমার নির্বাচনী এলাকা ১৯নং ওয়ার্ডের জনসাধারণসহ তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এই উন্নয়নকে আরো ত্বরান্বিত করতে স্থানীয় শিক্ষিত যুবসমাজকে অবশ্যই কাজে লাগাবো। একইসাথে এই যুব সমাজ মাদকের প্রতিপক্ষ হিসেবে ব্যবহার করে মাদক ব্যবসা ও মাদকসেবনকারীদের অবস্থা ও অবস্থানকে শূন্যর কোঠায় আনবো।
শিক্ষা, স্বাস্থ্য ও আপদকালীন সময়ে এলাকার জন্য কি করা উচিত এমন প্রশ্নের উত্তরে তিনি জানান, বিগত একযুগে শিক্ষার গুনগতমান ও আনুপাতিক হার অত্র এলাকায় বৃদ্ধি পেয়েছে। আগামীতে এই বিষয় নিয়ে আরো কাজ করবো। স্বাস্থ্যখাতের সম্প্রাসারণের জন্য বিগত সময়ের সফল মন্ত্রী আলহাজ্ব নুরুল ইসলাম বিএসসি’র দেয়া ক্লিনিকটি পুনরায় চালু করে প্রতিটি ইউনিটে ভ্রাম্যমান হাসপাতালের সেবা কর্মকান্ড প্রচার করবো। বর্ষার মৌসুমে জলাবদ্ধতার কারণে যে অপূরণীয় ক্ষতি হয় তা অত্যন্ত দুঃখজনক। এই অবস্থা হতে উত্তোরণের জন্য বিগত কয়েকটি মাস হতে ড্রেনেজ সিস্টেমের আধুনীকিকরণ, পয়ঃনিস্কাশন ব্যবস্থা যুগোপযোগী করা ও চাক্তাই খালের সাথে সংযুক্তি উপখালগুলো ও পরিস্কারকরণ কাজ শেষ করতে পারলে এই দূরবস্থা থেকে পরিত্রাণ পাওয়া সহজতর হবে।
ভোটের প্রত্যাশার সমাপণী বেলায় বিটিনিউজ২৪.কম.বিডি’র মাধ্যমে ১৯নং ওয়ার্ডের ভোটারদের উদ্দেশ্যে বলেন, আমি বিগত সময় ধরে অত্র এলাকা সমস্যা চিহ্নিত করে, লিখনীর মাধ্যমে সমাধান করার চেষ্টা করেছি। অবস্থা ও সামার্থ্যকে সমন্বিত করে যখন যেখানে প্রয়োজন পড়েছে উল্কার মতো ছুটে গিয়েছি। চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম পরিষদের একজন কর্মী হিসেবে প্রশাসনের সর্বোচ্চ ব্যক্তি থেকে শুরু করে তৃণমূল পর্যায় পর্যন্ত সকলের সাথে থেকে অত্র এলাকার উন্নয়ন ঘটিয়ে একটি মডেল ওয়ার্ড হিসেবে দেখার স্বপ্ন রয়েছে। তাই সকল ভোটারদের উদ্দেশ্যে আহবান জানাতে চাই, লাটিম প্রতীকে আপনাদের মূল্যবান ভোট দিয়ে অত্র এলাকার সেবা করার সুযোগ দিন। ইতিকথার পূর্বক্ষণে ইভিএম পদ্ধতিকে স্বাগত জানিয়ে বলেন, তথাকথিত ইভিএম সম্পর্কিত নীতিকথার পরিহার করে ইভিএম সিস্টেমকে অব্যাহত রাখি। এইখানে একজনের ভোট অন্যজন প্রদান করার কোন সুযোগ নেই। সুতরাং প্রকৃত ভোটারদের আশা আকাংখার প্রতিফলন ঘটবে।


ট্যাগ :

আরো সংবাদ