বুধবার, ১২ আগস্ট ২০২০ ২৮শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

Bangladesh Total News

দিনাজপুরের বিরামপুরে ১৫টি গ্রামে আগাম ঈদ উৎযাপন

প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২০ ২:০৮ : পূর্বাহ্ণ

বিরামপুর(দিনাজপুর)প্রতিনিধি-মোঃ রেজওয়ান আলী-সারা দেশে মোসলমানদের বড় ধর্মীয় উৎসব ঈদুল আযহা এরই ধাঁরাবাহিকতায়
আগামী শনিবার মুসলমানদের ২র্য় পর্বের উৎসব ঈদুল আজহা।
পবিএ ঈদুল আযহার দিন আগামী শনিবার হলেও দিনাজপুরের বিরামপুর উপজেলার অর্ন্তরালের কতিপয় গ্রাম বাসি সৌদি আরবের সঙ্গে মিল রেখে দুটি ইউনিয়নের কয়েকটি গ্রামের মানুষ মসজিদে ঈদের নামাজ আদায় করেন।
যেখানে ঈদ উৎযাপন হয়েছে তাহা হল শুক্রবার সকাল সাড়ে ৭টায় উপজেলার খয়েরবাড়ি-মির্জাপুর গ্রামের মসজিদে এবং ৭টা ২০ মিনিটে আয়ড়া বাজার মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। দুই জামাতে ১৫ গ্রামের ১৫৫ জন মানুষ ঈদের নামাজ আদায় করেন। একটিতে মো. দেলোয়ার হোসেন কাজি এবং অন্যটিতে মাওলানা ইলিয়াস আলী ইমামতি করেন। জামায়াতে পুরুষ ১৩০ মুসল্লির মধ্যে ২৫ জন নারী মুসল্লি উপস্থিত ছিলেন।
সরেজমিনে শুক্রবার সকালে উপজেলার খয়েরবাড়ি-মির্জাপুর গ্রামের গিয়ে দেখা যায়,সময় হওয়ার আগে দূরদূরান্তের গ্রামগুলো থেকে কেউ ভ্যানে আবার কেউ সাইকেল আবার কেউ মোটরসাইকেলযোগে একত্রিত হতে থাকে। বিশৃঙ্খলা এড়াতে বিরামপুর থানা পুলিশের পক্ষ থেকেও করা হয় নিরাপত্তার ব্যবস্থা। নির্ধারিত সময় সকাল ৮টায় ওই এলাকার মসজিদে মো. দোলোয়ার হোসেন কাজির ইমামতিতে নামাজ শুরু হয়। নামাজ শেষে পশু কোরবানি দিয়ে থাকেন মুসল্লিগন।
একদিন আগে ঈদ উদ্‌যাপন করার বিষয়ে জানতে চাইলে ইমাম মো. দোলোয়ার হোসেন কাজি বলেন, সৌদি আরবের সাথে বাংলাদেশের সময়ের পার্থক্য মাত্র তিন ঘণ্টা। এই তিন ঘণ্টার ব্যবধানে দিনের পরিবর্তন হয় না। তাই এই নামাজ আদায় করা কোন রকম সমস্যা নেই বলে জানান।

 


ট্যাগ :

আরো সংবাদ