শুক্রবার, ৫ মার্চ ২০২১ ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

Bangladesh Total News

বিশ্ব মানবতার কল্যাণে হক্কুল্লাহ্ ও হক্কুল ইবাদ আদায়ে সক্ষমতা, সুযোগ ও মানসিক প্রেরণা অতীব জরুরি -সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী(ম.)

প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১ ৮:৩২ : অপরাহ্ণ

ফটিকছড়ি প্রতিনিধি:বাংলাদেশের শান্তি-সমৃদ্ধির পাশাপাশি বিশ্ব মানবতার কল্যাণে আল্লাহর অপার রহমত কামনা করেন এবং হক্কুল্লাহ ও হক্কুল ইবাদ আদায়ে সক্ষমতা, সুযোগ ও মানসিক প্রেরণার স্ফুরনে তাঁর মেহেরবানী বর্ষণের ফরিয়াদ জ্ঞাপন করেন। তিনি হিংসা-বিদ্বেষ-হানাহানি মুক্ত কল্যাণময় রাষ্ট্র হিসেবে বাংলাদেশের উত্তরোত্তর বিকাশ, স্বাধীনতা-সার্বভৌমত্ব ও সামাজিক, রাষ্ট্রিক শান্তি-শৃংখলা ও নিরাপত্তা কামনা করেন। অবাঞ্ছিত প্রতিকূলতার হাত থেকে মুসলিম উম্মাহ ও ইসলামের সুরক্ষার পরিবেশ রচনায় শৈক্ষিক, নৈতিক ও অর্থনৈতিক শক্তি অর্জনের উপর গুরুত্ব আরোপ করেন এবং পবিত্র কুরআন, হাদীস ও মহান আউলিয়া কেরামের শিক্ষা ও চেতনায় উজ্জীবিত হবার আহ্বান জানিয়ে বলেন, এ পথেই বিশ্বের সকল মজলুম মানুষের মুক্তি, জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের শান্তি, কল্যাণময় ও মর্যাদাপূর্ণ জীবন নির্মাণ সম্ভব। করোনা ভাইরাসসহ বিভিন্ন দুর্যোগ থেকে তিনি বিশ্বমানবতার মুক্তি কামনা করেন।
বাংলাদেশে প্রবর্তিত একমাত্র ত্বরিকা, বিশ্বসমাদৃত ত্বরিকা-ই-মাইজভাণ্ডরীয়ার প্রবর্তক গাউসুল আযম হযরত মাওলানা শাহ্ সুফি সৈয়দ আহমদ উল্লাহ্ মাইজভাণ্ডারী (কঃ)-এর ১১৫তম উরস্ শরিফ ২৪ জানুয়ারি রবিবার মাইজভাণ্ডার শরিফ ‘দরবার-ই গাউসুল আযম মাইজভাণ্ডারী’র গাউসিয়া হক মন্জিলে করোনাকালীন সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে উদযাপিত হয়। বাদ ফজর রওজা শরিফ গোসল ও গিলাফ চড়ানোর মাধ্যমে উরস্ শরিফের আনুষ্ঠানিকতা শুরু হয়ে রাত দশটায় কেন্দ্রিয় মিলাদ মাহ্ফিল ও আখেরি মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়। আখেরি মোনাজাত পরিচালনা করেন গাউসুল আযম মাইজভাণ্ডারী’র প্র-প্রপৌত্র, গাউসিয়া হক মন্জিলের সাজ্জাদানশীন, আওলাদে রাসূল হযরত আল্লামা শাহ্ সুফি সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী (মঃ)। উরস্ শরিফ সুষ্ঠুভাবে সম্পন্ন করতে উরস এন্তেজামিয়া কমিটি সকল প্রস্তুতি গ্রহণ করে।
উরস শরিফ উপলক্ষে গাউসিয়া হক মন্জিল প্রতিষ্ঠিত ‘শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভা-ারী ট্রাস্ট’-এর বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল- ১০ মাঘ ২৪ জানুয়ারি উরসের দিন ৪টি জাতীয় দৈনিকে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ, উপদেশ ও দিক-নির্দেশনা সম্বলিত প্রচার, বিশুদ্ধ পানীয় জল, ন্যায্যমূল্যের হোটেল, ওযু এবং অস্থায়ী টয়লেটের ব্যবস্থা ফায়ার-সার্ভিস এবং সিভিল ডিফেন্সের অগ্নিনির্বাপণ ব্যবস্থা, সার্বক্ষণিক এ্যাম্বুলেন্স ও মেডিকেল টীম, নগরীর মুরাদপুর-মাইজভাণ্ডার শরিফ রুটে ২৪ জানুযারি সকাল ৭টা হতে ২৫ জানুয়ারি ভোরবেলা পর্যন্ত বাংলাদেশ সড়ক পরিবহন সংস্থা’র (বিআরটিসি) ২৫টি বাসের অবিরাম পরিবহন সেবা। ১১ মাঘ ২৫ জানুয়ারি সকালবেলা প্রধান সড়ক হতে গাউসুল আযম মাইজভাণ্ডারীর রওজা শরিফ পুকুরপাড় সহ অভ্যন্তরীণ সড়কগুলিতে পরিস্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি, ১২ মাঘ ২৬ জানুয়ারি ফটিকছড়ি উপজেলার ৫৬টি রেজিস্টার্ড এতিমখানার শিক্ষার্থীদের মাঝে একবেলা খাবার সরবরাহ, সম্প্রতি করোনার প্রাদুর্ভাবে দীর্ঘদিন ধরে অর্থনৈতিকভাবে পর্যুদস্ত দেশের বিভিন্ন জেলার সহস্রাধিক পরিবারকে চলমান সহায়তা প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে সুবিধাবঞ্চিত ১০৫টি পরিবারের মাঝে ‘দুর্যোগ প্রশমন সহায়তা’ প্রদান এবং ‘সবার জন্য শিক্ষা প্রকল্প’র দ্বিতীয় পর্যায়ে দেশের বিভিন্ন অঞ্চলে অবস্থিত ৫৮টি শিক্ষা প্রতিষ্ঠানকে প্রায় ৫০ লক্ষ টাকা আর্থিক সহায়তা প্রদান।
শান্তিপূর্ণভাবে উরস সম্পন্ন হওয়াতে আল্লাহর দরবারে শোকরিয়া এবং প্রশাসন, পুলিশ, ফায়ার-সার্ভিস এবং সিভিল ডিফেন্স সহ সংশ্লিষ্ট বাহিনী, এ্যাম্বুলেন্স ও মেডিকেল টীম, স্বেচ্ছাসেবক সহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক মোবারকবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন গাউসিয়া হক মন্জিলের উরস এন্তেজামিয়া কমিটি।


ট্যাগ :

আরো সংবাদ