রোববার, ৯ মে ২০২১ ২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Bangladesh Total News

চুয়েট অফিসার্স অ্যাসোসিয়েশনের নির্বাচন সম্পন্ন

প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১ ৪:৩১ : অপরাহ্ণ

  চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর অফিসার্স অ্যাসোসিয়েশনের ২০২১-২২ কার্যকরী পরিষদের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন আমিন মোহাম্মদ মুসা এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মোহাম্মদ হারুন। গতকাল ২৬ জানুয়ারি (মঙ্গলবার), ২০২১ খ্রি. রাত ৯.০০ ঘটিকায় প্রধান নির্বাচন কমিশনার ও প্রধান প্রকৌশলী জনাব মো. সিরাজুল ইসলাম এই ফলাফল ঘোষণা করেন। এবারের নির্বাচনে মোহাম্মদ নজরুল ইসলাম-মো. মকবুল হোসেন পরিষদ এবং আমিন মোহাম্মদ মুসা-মোহাম্মদ হারুন পরিষদ দুই প্যানেলে প্রতিদ্বন্ধিতা করেন। বৈশ্বিক মহামারি কোভিড-১৯ পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক মঙ্গলবার বেলা ১২.০০ ঘটিকা থেকে বেলা ২.০০ ঘটিকা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। এবার নির্বাচনে ১৫০ জন কর্মকর্তা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। বেলা ১.০০ ঘটিকায় চুয়েট অফিসার্স অ্যাসোসিয়েশনের প্রধান পৃষ্ঠপোষক ও মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম ভোট কেন্দ্র পরিদর্শন এবং ভোট প্রদান করেন। পরে উপস্থিত সকল ভোটার ও প্রার্থীদের সাথে কুশলাদি বিনিময় করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী এবং বর্তমান অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী সৈয়দ মোহাম্মদ ইকরাম উপস্থিত ছিলেন।

এবারের অফিসার্স অ্যাসোসিয়েশনের নির্বাচনে সভাপতি পদে উপ-বিভাগীয় প্রকৌশলী জনাব আমিন মোহাম্মদ মুসা ৯০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধী ডেপুটি রেজিস্ট্রার জনাব মোহাম্মদ নজরুল ইসলাম পেয়েছেন ৫৩ ভোট। সাধারণ সম্পাদক পদে চীফ টেকনিক্যাল অফিসার জনাব মোহাম্মদ হারুন ৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধী নির্বাহী প্রকৌশলী জনাব মো. মকবুল হোসেন পেয়েছেন ৬১ ভোট। সহ-সভাপতি পদে সহকারী পরিচালক (পিঅ্যান্ডডি) জনাব সৈয়দ মো. জিল্লুর রহমান ৯৬ ভোট পেয়ে এবং যুগ্ম-সাধারণ সম্পাদক পদে সহকারী প্রকৌশলী জনাব মো. আবদুল কাদের এবং সহকারী টেকনিক্যাল অফিসার জনাব মুহাম্মদ মোরশেদুল হক সমান সংখ্যক ৭২ ভোট পাওয়ার অ্যাসোসিয়েশনের গঠনতন্ত্রের ১৩.৮ ধারা মোতাবেক লটারির মাধ্যমে জনাব মো. আবদুল কাদের নির্বাচিত হয়েছেন। এছাড়া দপ্তর সম্পাদক পদে ৯৩ ভোট পেয়ে সেকশন অফিসার জনাব মো. রুবেল মাহমুদ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে ৭৮ ভোট পেয়ে সেকশন অফিসার জনাব মুহাম্মদ শওকত আলী, তথ্য, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ৯২ ভোট পেয়ে সহকারী রেজিস্ট্রার জনাব মোহাম্মদ সওকত হায়াত ওসমানী এবং কার্যনির্বাহী সদস্য (নির্ধারিত ৫টি) পদে সহকারী লাইব্রেরিয়ান জনাব মুহাম্মদ এমরানুল হক সর্বাধিক ৯৭ ভোট পেয়ে, ডেপুটি কম্পট্রোলার জনাব মোহাম্মদ ইউছুফ ৮৭ ভোট পেয়ে, সহকারী প্রকৌশলী জনাব মো. শাহাদাত হোসেন আসিফ ৭৬ ভোট পেয়ে, সহকারী প্রকৌশলী জনাব রনি দে ৭৬ ভোট পেয়ে এবং সহকারী টেকনিক্যাল অফিসার জনাব মো. রাশেদুল ইসলাম রানা ৭৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। উল্লেখ্য, ইতোমধ্যে নজরুল-মকবুল পরিষদ হতে সাংগঠনিক সম্পাদক পদে সহকারী রেজিস্ট্রার জনাব সৈয়দ মহিবুর রহমান এবং মহিলা বিষয়ক সম্পাদক পদে সেকশন অফিসার জনাব নুসরাত জাহান স্ব-স্ব পদে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

এবারের ২০২১-২২ কার্যকরী পরিষদের নির্বাচন পরিচালনার জন্য প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন প্রধান প্রকৌশলী জনাব মো. সিরাজুল ইসলাম এবং নির্বাচন কমিশনার হিসেবে ডেপুটি রেজিস্ট্রার জনাব মো. নুরুল হুদা দায়িত্ব পালন করেন। এছাড়া সহকারী নির্বাচন কমিশনার হিসেবে সহকারী রেজিস্ট্রার (সমন্বয়) জনাব মোহাম্মদ ফজলুর রহমান এবং আইআইসিটি’র উপ-বিভাগীয় প্রকৌশলী জনাব সাগর তালুকদার দায়িত্ব পালন করেন। নবনির্বাচিত অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দকে মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম এবং বিদায়ী কমিটির সভাপতি প্রকৌশলী সৈয়দ মোহাম্মদ ইকরাম অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

 

 


ট্যাগ :

আরো সংবাদ