শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

Bangladesh Total News

রাত পোহালেই চসিক নির্বাচন

প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২১ ৭:২৬ : অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: রাত পোহালেই আলোচিত চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। সোমবার মাঝরাতে শেষ হয়েছে সকল প্রচার-প্রচারণা। কেন্দ্রগুলোতে পৌঁছে গেছে ইভিএম মেশিন।নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী এবং বিএনপি মনোনীত প্রার্থী ডাক্তার শাহাদাৎ হোসেনসহ ৭জন মেয়র প্রার্থী অংশ নিচ্ছেন।এরই মধ্যে স্বতন্ত্র মেয়র প্রার্থী তৃণমূল এনডিএমের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান খোকন চৌধুরী সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগের প্রার্থীর প্রতি সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

নির্বাচনে নৌকা প্রতীকে আওয়ামী লীগের রেজাউল করিম, ধানের শীষ প্রতীকে বিএনপির ডা. শাহাদাত হোসেন, বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের এম এ মতিন (মোমবাতি), ন্যাশনাল পিপলস পার্টির আবুল মনজুর (আম), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের ওয়াহেদ মুরাদ (চেয়ার) এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের জান্নাতুল ইসলাম (হাতপাখা) প্রতিদ্বন্দিতা করছেন।

এবারের সিটি নির্বাচনে ৪১টি ওয়ার্ডে ১শ ৭২জন পুরুষ এবং সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ৫৭ জন নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার সংখ্যা ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন।৩১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী তারেক সোলাইমান সেলিমের মৃত্যুতে ওই ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচন হবে আগামী ২৮ ফেব্রুয়ারি। ১৮ নম্বর পূর্ব বাকলিয়া ওয়ার্ডে মো হারুনুর রশিদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এই ২ ওয়ার্ডে শুধু মাত্র মেয়র পদে ভোট গ্রহণ করা হবে।এদিকে নির্বাচনে নিরাপত্তা নিশ্চিত ও আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের আট হাজার সদস্য মাঠে থাকবে বলে জানিয়েছে পুলিশ সদর দপ্তর।

এছাড়াও ২৫ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের তত্ত্বাবধানে সোমবার বিকেল থেকে নগরীতে বিজিবি সদস্যরা টহল দিচ্ছেন। প্রতি প্লাটুনে ১৬ জন করে বিজিবি সদস্য রয়েছেন। ২৮ জানুয়ারি পর্যন্ত বিজিবি সদস্যরা নগরীতে দায়িত্ব পালন করবেন।

 


ট্যাগ :

আরো সংবাদ