শুক্রবার, ৫ মার্চ ২০২১ ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

Bangladesh Total News

স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নির্বাচিত হলেন চট্টগ্রামের ড. জমির উদ্দিন সিকদার

প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১ ৮:৫৮ : পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট:গত ১৬ নভেম্বর ২০১৯ বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। তখন শুধুমাত্র কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। সম্মেলনে নির্মল রঞ্জন গুহকে সভাপতি ও এ কে এম আফজালুর রহমান বাবুকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। পরবর্তীতে ৩ মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করার কথা থাকলেও “কোভিড-১৯” করোনার কারণে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা আর সম্ভব হয়ে উঠেনি। গত ১৯ অক্টোবর ২০২০ দীর্ঘ ১১ মাস পর বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ১৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। তৎমধ্যে ২টি সহ-সভাপতি, ১টি যুগ্ম সাধারণ সম্পাদক ও ১টি উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদ খালি রেখে বাকি ১৪৭ জনের নাম ঘোষণা করা হয়।
সদ্য ঘোষিত বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে চট্টগ্রাম থেকে ৬ জন স্থান পেলেও চট্টগ্রামের শীর্ষপদ সহ-সভাপতি পদটি শূন্য ছিল। বিগত ২০ জানুয়ারি বাংলাদেশ আওয়ামী লীগ-এর সভাপতি, বঙ্গবন্ধুকন্যা দেশরতœ জননেত্রী শেখ হাসিনা মানবিক নেতা, দক্ষিণ চট্টগ্রামের অহংকার, বাঁশখালী উপজেলার কৃতিসন্তান ড. জমির উদ্দিন সিকদারকে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ-সভাপতি নির্বাচিত করেছেন। ড. জমির উদ্দিন সিকদার বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীীয় নির্বাহী সংসদের চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সহ-সভাপতি মনোনীত হওয়ায় চট্টগ্রামের রাজনীতি সংশ্লিষ্টরা বেশ আনন্দিত। এতে রাজনীতি সংশ্লিষ্টরা ও চট্টগ্রামের আওয়ামী পরিবার মনে করেন, যোগ্য ব্যক্তিকে যোগ্য পদে পদায়ন করা হয়েছে।
ড. জমির সিকদার স্কুলজীবন থেকেই বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত ছিলেন। ’৯০’র স্বৈরাচারবিরোধী আন্দোলনে সরাসরি সম্পৃক্ত ছিলেন। পরবর্তীতে ২ বার বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন। দীর্ঘদিন ধরে এই মেধাবী তরুণ বাংলাদেশ আওয়ামী লীগের বিভিন্ন প্ল্যাটফর্মে নীরবে নিভৃতে নিরলসভাবে দলের জন্য দুর্দিনে কাজ করে গেছেন এবং এখনো করছেন। এছাড়াও করোনা ও বন্যায় জীবনবাজি রেখে ব্যক্তিগত উদ্যোগে ঢাকা ও চট্টগ্রামের অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে খাদ্যসামগ্রী ও নগদ অর্থ সহায়তা দিয়ে সকলের নজর কাড়েন। নিজের সঞ্চিত অর্থ (এফডিআর) ভেঙ্গে সারাদেশের মৃত মরদেহ যথাযথভাবে দাফন ও সৎকারের জন্য অর্থ সহায়তা প্রদান করে সকলের প্রশংসায় পঞ্চমুখ হন এই করোনা বীরযোদ্ধা। চট্টগ্রামের আওয়ামী রাজনৈতিক পরিবার মনে করেন, ড. জমির উদ্দিন সিকদারের মানবিক কাজ ও দলের প্রতি দীর্ঘদিনের কর্মকা-ের কথা বিবেচনায় নিয়ে জননেত্রী শেখ হাসিনা তাঁকে স্বেচ্ছাসেবক লীগের এই গুরুত্বপূর্ণ পদে পদায়ন করেছেন এবং তিনি চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সহ-সভাপতি হিসেবে কাজ করবেন। এতে চট্টগ্রামের আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ পরিবার আরো প্রাণচাঞ্চল্য হয়ে রাজনৈতিক কর্মকা- পরিচালনায় এগিয়ে আসবেন।
এ দায়িত্বপ্রাপ্তিতে ড. জমির সিকদার জননেত্রী শেখ হাসিনার প্রতি অশেষ কৃতজ্ঞতা জানান। এছাড়াও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আ ফ ম বাহাউদ্দিন নাসিম, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবুর প্রতিও অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি তাঁর উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটিসহ চট্টগ্রাম বিভাগের সকল নেতাকর্মীর সহযোগিতা কামনা করেন।


ট্যাগ :

আরো সংবাদ