শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

Bangladesh Total News

লাখো ভক্তের অংশগ্রহণে ১২৯তম ওরশ শরীফ সম্পন্ন

প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১ ২:৪১ : পূর্বাহ্ণ

বোয়ালখালীর ঐতিহ্যবাহী চরণদ্বীপ দরবার শরীফে গাউছুল আযম হযরত মাওলানা শাহ্সুফি সৈয়্যদ আহমদ উল্লাহ মাইজভান্ডারীর (ক.) প্রথম ও প্রধান খলিফা, বিলবেরাছতে গাউছুল আযম কুতুবুল আকতাব হযরত মাওলানা শাহছুফি শেখ অছিয়র রহমান আল-ফারুকী চরণদ্বীপী (ক.) কেবলার বার্ষিক ওরশ গত ৭ মাঘ, ২১ জানুয়ারি বৃহস্পতিবার সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে দিন-রাত ব্যাপী আয়োজিত বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল মাজার শরীফে পুষ্পমাল্য অর্পণ, গিলাফ পরিবেশন, জেয়ারত, মিলাদ মাহফিল, জিকির, ছেমা ও কাওয়ালী মাহফিল, আখেরি মোনাজাত ও তবারুক বিতরণ।
আখেরী মোনাজাত পরিচালনা করেন চরণদ্বীপ দরবার শরীফের মোন্তাজেম ও সাজ্জাদানশীন পীরে ত্বরিকত হযরতুলহাজ্ব শাহ্সুফি শেখ আবু মোহাম্মদ শহীদুল্লাহ ফারুকী (ম.জি.আ)। মুনাজাতে তিনি দেশ, জাতি ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে দোয়া করেন। মোনাজাত ও দোয়া মাহফিলে অন্যান্যদের মধ্যে অংশ নেন চরণদ্বীপ দরবার শরীফের নায়েবে মোন্তাজেম হযরতুল আল্লামা শাহ্জাদা শেখ আবু মোহাম্মদ সাইফুল্লাহ ফারুকী (ম.জি.আ), নায়েবে মোন্তাজেম শাহ্জাদা শেখ মোহাম্মদ সানাউল্লাহ ফারুকী (ম.জি.আ), গাউছিয়া আহমদিয়া রহমানিয়া সংসদ কেন্দ্রীয় কমিটি ও সকল শাখা সংগঠনের নেতবৃন্দ ও সদস্যবৃন্দ।
প্রতিবছর ওরশ শরীফে দেশের বিভিন্ন প্রান্ত থেকে লক্ষাধিক ভক্তবৃন্দ বাবাজান কেবলা চরণদ্বীপি (ক:)’র ফয়েজ হাসিলের লক্ষ্যে সমবেত হন। উক্ত ওরশ মোবারক সুসম্পন্ন করার জন্য যারা বিভিন্নভাবে সহযোগিতা করেছেন বিশেষ করে বোয়ালখালী প্রশাসন, বোয়ালখালী পল্লী বিদ্যুৎ সমিতি, বিভিন্ন পত্রিকা ও অনলাইন মিডিয়ার সংবাদিক, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, স্বেচ্ছাসেবক দল, দায়িত্বশীল সকল কর্মকর্তা ও ওরশ শরীফে আগত সকল ভক্ত-অনুরক্তকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন সাজ্জাদানশীন-এ দরবার হযরতুলহাজ্ব শাহসুফি শেখ আবু মুহাম্মদ শহীদুল্লাহ ফারুকী (ম:)। ২২ জানুয়ারি বাদে ফজর আখেরি মুনাজাতের মাধ্যমে ১২৯তম ওরশ শরীফের সমাপ্তি ঘটে। মুনাজাতে সকল ভক্ত আশেকানসহ বিশ্ব মুসলিম উম্মার ঐক্য ও শান্তি কামনা করা হয় এবং করোনা ভাইরাস থেকে সকলের নিরাপত্তার জন্য দোয়া করা হয়।

 


ট্যাগ :

আরো সংবাদ