মঙ্গলবার, ২ মার্চ ২০২১ ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

Bangladesh Total News

বিশ্বে করোনায় আক্রান্ত ৯ কোটি ৯৩ লাখ ছাড়াল

প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১ ৩:৫৪ : পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট:করোনা অতিমারীর দ্বিতীয় দফায় তান্ডব শুরু হয়েছে বিশ্বের বিভিন্ন দেশে। উদ্বেগজনক হারে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘন্টায় ১৩ হাজার ৮২৩ জনসহ মোট মৃত্যু ২১ লাখ ৩০ হাজার ছাড়িয়েছে। নতুন ৫ লাখ ৭৪ হাজারসহ মোট আক্রান্ত ৯ কোটি ৯৩ লাখ ২১ হাজারেরও বেশি।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ৪ লাখ ২৭ হাজার ৬৩৫ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশেই ২ কোটি ৫৫ লাখ ৬৬ হাজার ৭৮৯ জন।করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক কোটি ৬ লাখ ৫৫ হাজার ৪৩৫ জন। মারা গেছেন এক লাখ ৫৩ হাজার ৩৭৬ জন।করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে আক্রান্ত হয়েছে ৮৮ লাখ ১৬ হাজারেরও বেশি। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে দুই লাখ ১৬ হাজার ৪৭৫ জন।করোনায় আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে রয়েছে রাশিয়া। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ৩৬ লাখ ৯৮ হাজার ২৭৩ জন। এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে সাড়ে ৬৮ হাজারেরও বেশি।

আক্রান্তের দিক থেকে পঞ্চম অবস্থানে উঠে এসেছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩৬ লাখ ১৭ হাজার ৪৫৯ জন। আর মৃতের সংখ্যা ৯৭ হাজার ৩২৯ জন।বিশ্বে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ কোটি ১৩ লাখেরও বেশি মানুষ।


ট্যাগ :

আরো সংবাদ