শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

Bangladesh Total News

নৌকার বিজয় নিশ্চিত করতে শ্রমিকলীগকে সর্বোচ্চত্যাগের ভূমিকায় মাঠে থাকতে হবে:রেজাউল করিম চৌধুরী

প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১ ৩:০৫ : পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট:সবার যোগে রূপসী চট্টগ্রাম মহানগর গড়ার ইশতেহার ঘোষনার মধ্য দিয়ে আজ শনিবার নির্বাচনী কার্যক্রম শুরু করেন আওয়ামী লীগ মনোনীত চসিক মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রেজাউল করিম চৌধুরী।
চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে জনাকীর্ণ পরিবেশে বিভিন্ন সংবাদ মাধ্যমের সামনে তিনি ৩৭দফার ইশতেহার পাঠ করেন সকাল ১১:৩০ টায়। এরপর দুপুর ১টায় তিনি যান, সদরঘাট থানা ঘাট ও গুদাম শ্রমিক লীগের সমাবেশে। শ্রমিক সমাবেশে রাখা বক্তব্যে রেজাউল করিম চৌধুরী বলেন, জাতীয় অর্থনীতিকে সমৃদ্ধির শিখরে পৌঁছাতে চট্টগ্রামের সার্বিক উন্নয়নে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার মহাপরিকল্পনার দ্রুত বাস্তবায়নে সিটি কর্পোরেশন নির্বাচনে সকল শ্রমিক ভাইসহ চট্টগ্রাম মহানগরের সকল ভোটারের কাছে নৌকা প্রতীকে মূল্যবান ভোট প্রত্যাশা করছি। কৃষক ও শ্রমিকদের ঘামে গড়া আমাদের অর্থনীতি। তাই জাতির জনক বঙ্গবন্ধু বাংলার কৃষক ও শ্রমিকদের প্রতি সংবেদনশীল ছিলেন। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা শ্রমিকদের জীবন মানের উন্নয়নে অত্যন্ত আন্তরিক। তিনি শ্রমিক লীগের নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আগামী ২৭জানুয়ারী সকালে প্রথমেই নিজেদের ভোটটি স্বাধীনতার প্রতীক নৌকায় দিয়ে পরিবার ও প্রতিবেশীদের উদ্বুদ্ধ করতে শ্রমিক লীগের নেতাকর্মীদের সারাদিন মাঠে থাকতে হবে। প্রসঙ্গক্রমে তিনি মহান মুক্তিযুদ্ধে দেশের স্বাধীনতা আনতে গিয়ে মুক্তিযোদ্ধা ও মুক্তিকামী মানুষের অপরিসীম ত্যাগের কথা তুলে ধরে বলেন, নয় মাসের মহান মুক্তিযুদ্ধে মুক্তিযোদ্ধারাসহ কোটি কোটি মানুষকে অনেক বেলা উপোস থেকে ও আধাপেট খেয়ে না খেয়ে থেকেছে। চসিক নির্বাচনের ইতিহাসে স্বাধীনতার প্রতীক নৌকা নিয়ে ভোটের যুদ্ধ জিততেও সর্বোচ্চ ত্যাগের ভূমিকা নিয়ে এলাকাবাসীকে সাথে নিয়ে শ্রমিক লীগের সর্বস্তরের নেতাকর্মীদের মাঠে থাকতে হবে। মেয়র নির্বাচিত হলে শ্রমিকদের সমস্যা সমাধানে শ্রমিক ও মালিকদের সাথে পরামর্শ করে নীতিমালা প্রনয়নে বিশেষ উদ্যোগ গ্রহন করব।
সর্বোপরি সকল শ্রেণী পেশার লোকেদের পরামর্শ ও সহযোগিতা নিয়ে আমার আপনার সকলের প্রিয় রূপসী চট্টগ্রামকে উন্নত নাগরিক সেবাসম্পন্ন করে আরো অপরূপা করে সাজিয়ে তুলতে কাজ করব।
সভায় বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান বলেছেন, বাংলাদেশের মতো শ্রমনিবিড় উন্নয়নশীল দেশের অর্থনৈতিক উন্নয়নে শ্রমিক ও মালিকের মধ্যে পারস্পরিক সমঝোতা ও হৃদ্যতা বজায় রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন মেহনতি মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করে গেছেন। চট্টগ্রাম মহানগরীর শ্রমিক কর্মচারীদের ন্যায্য দাবি আদায়ে যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠার কোন বিকল্প নেই। তাই সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত রেজাউল করিম চৌধুরীকে বিজয়ী করে শ্রমিকের উন্নত সুন্দর জীবন নিশ্চিত করার সুযোগ সৃষ্টি দিতে হবে।
জনসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন,
ইদ্রিস হাওলাদের সভাপতিত্বে ও নাসির উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি আলাউদ্দিন মিয়া, সহসভাপতি তোফায়েল আহমেদ, মুশিকুর রহমান, আশকার ইবনে শায়েক খাজা, যুগ্ম সম্পাদক বিএম মো. জাফর, সুলতান আহম্মদ, মো. মহিউদ্দিন লুৎফর রহমান, বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদের সদস্য সচিব মিরণ হোসেন মিলন, যুগ্ম আহবায়ক উজ্জ্বল বিশ্বাস, মো. জাহাঙ্গীর, নুরুল আলম লেদু, হারুণুর রশিদ রণি,জাহাঙ্গীর বেগ,শাহ আলম ভুঁইয়া,ওমর ফারুক প্রমুখ।


ট্যাগ :

আরো সংবাদ