শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

Bangladesh Total News

পদ্মা সেতু দর্শনে ভ্রমণতরীর উদ্বোধন

প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১ ৫:৩৯ : অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: পদ্মা সেতুর পূর্ণাঙ্গ কাঠামো ও এর আশপাশ পরিদর্শনে পর্যটকদের জন্য ‘পদ্মা ক্রুজ’ নামে ভ্রমণতরী উদ্বোধন করা হয়েছে।বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি এর উদ্বোধন করেন।

মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটের মাঝ পদ্মায় বেলুন উড়িয়ে পদ্মা ক্রুজের উদ্বোধন করা হয়। এসময় প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, পদ্মা সেতু আমাদের গর্ব ও অহঙ্কারের প্রতীক। দেশের মানুষ পদ্মা সেতু দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। নদী পর্যটন আমাদের অপার সম্ভাবনা। পদ্মা নদী ও পদ্মা সেতুর নান্দনিক সৌন্দর্য ছড়িয়ে দিতে হবে। পদ্মা সেতুকে কেন্দ্র করে পর্যটন শিল্প আরও বিকশিত হবে বলে আমি বিশ্বাস করি।

উদ্বোধন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঢাকা ক্রুজ এন্ড লজিস্টিকসের চেয়ারম্যান ও পদ্মা ক্রুজের উদ্যোক্তা মহিউদ্দিন হেলাল। তিনি জানান, ঢাকা ক্রুজ এন্ড লজিস্টিকস ঢাকা ডিনার ক্রুজ সফলতার সাথে পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় তিনতলা বিশিষ্ট পদ্মা ক্রুজের এই উদ্যোগ। নদী পর্যটন উন্নয়নে পদ্মা ক্রুজকে একটি মডেল হিসেবে গড়ে তুলতে একে পাইলট প্রকল্পের সুবিধাদি প্রদানে সরকারের সহায়তা প্রত্যাশা করেন।পদ্মা ক্রুজের ব্যবস্থাপনা পরিচালক বোরহান আহমেদ পদ্মা ক্রুজ সম্পর্কে জানান, পদ্মায় নৌ ভ্রমণ আয়োজনে দুটো ভিন্ন ভিন্ন প্যাকেজ থাকবে। প্রথম পর্বে শিমুলিয়া ঘাট থেকে পদ্মা ক্রুজ ছেড়ে যাবে প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টায়। দ্বিতীয় পর্বে দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে। প্রথম পর্বের খাবার হিসেবে থাকবে মর্নিং স্ন্যাকস ও লাঞ্চ। দ্বিতীয় পর্বে থাকবে লাঞ্চ ও ইভনিং স্ন্যাকস।

তিনি আরও জানান, উদ্বোধনের প্রথম দুই মাস জনপ্রতি পর্যটকের ১ হাজার ৮০০ ও শিক্ষার্থীদের জন্য ১ হাজার টাকা ধার্য করা হয়েছে।এসময় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ টুরিজম বোর্ডের পরিচালক হাজেরা খাতুন, লৌহজং উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ুন কবির, শ্রীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আসাদুজ্জামান।


ট্যাগ :

আরো সংবাদ