বুধবার, ১৪ এপ্রিল ২০২১ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Bangladesh Total News

অসহায় বৃদ্ধার পাশে দাঁড়ালেন ইউএনও পরিমল কুমার

প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১ ৬:১০ : পূর্বাহ্ণ

রেজওয়ান আলী,বিরামপুর(দিনাজপুর) প্রতিনিধি-অসহায় হুদি মুর্মু দিনাজপুরের বিরামপুর উপজেলার বিনাইল ইউনিয়নে বিনাইল গ্রামে গন গনাহার পাড়ার স্বামী ও সন্তান হারা নিঃস্ব (৭০) বছরের বয়স্ক এক বৃদ্ধের কল্যানে ইউএনও পরিমল কুমার সরকার।
অসহায় আদিবাসী হুদি মুর্মুর মানবেতর জীবনযাপন করতেন। এমন সংবাদের ভিত্তিতে বিরামপুর ইউএনও পরিমল কুমার সরকার তার পাশে দাঁড়ান। জানা যায়,১৯৭১ ইং সনে এই বৃদ্ধা তাঁর স্বামীকে হারিয়ে নব্বইয়ের পর থেকে একমাত্র ছেলেও নিখোঁজ। এখন আপনজন বলে তাঁর কেউ নেই। প্রতিটি ধর্মীয় দিবসে আনন্দ তাঁর কাছে অতি বেদনার। সহায়-সম্বলহীন এই আদিবাসীর দিন কাটে প্রায় অনাহারে,কখনো মানুষের কাছে ভিক্ষা বৃত্তির মাধ্যমে। নেই সরকারি কোন ভাতা ভোগীর কার্ডও। অসহায় হুদি মুর্মুর এমন ঘটনার সূত্র মতে উপজেলা সমাজসেবা অধিদপ্তরের সহযোগিতায় তাকে সরকারের গৃহীত পদক্ষেপ সামাজিক নিরাপত্তা নিশ্চিতকল্প কার্যক্রমের আওতাভূক্তর ব্যবস্থা করেন ইউএনও পরিমল কুমার। গত ২রা জানুয়ারি শনিবার উপজেলা পরিষদ অডিটোরিয়ামে জাতীয় সমাজসেবা দিবস ২০২১ উদযাপন অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে হুদি মুর্মুকে ডেকে এনে চিকিৎসা ও উন্নয়ন সহায়তার জন্য তাঁর হাতে ৫ হাজার টাকার চেক এবং বয়স্ক ভাতা বহি তুলে দেয়া হয়। এ বিষয়ে ইউএনও পরিমল কুমার সরকার বলেন,হুদি মুর্মুর মতো অসহায় ব্যক্তিদের পাশে দাঁড়ানোর জন্য সরকার বদ্ধপরিকর। “ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমাজ বিনির্মাণে সেবা ও সুযোগ প্রান্তজনে” প্রতিপাদ্যকে সামনে রেখে বিরামপুর উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে জাতীয় সমাজসেবা দিবস ২০২১ যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে ইউএনও পরিমল কুমার সরকার এর সভাপতিত্বে র‍্যালী ও আলোচনাসভা হয়ে থাকে।
এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল আলম রাজু,ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম মন্ডল,মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম বানু,উপজেলা সমাজসেবা কর্মকর্তা রাজুল ইসলাম মোহনা টিভির প্রতিনিধি আকরাম হোসেন,নিউজ ডায়েরী বিডি ডটকম এর সম্পাদক মাহমুদুল হক মানিক, উপজেলা এনজিও ফোরামের সভাপতি এনামুল হক,উপজেলা আদিবাসী সমাজ উন্নয়ন সমিতির সভাপতি চিত্তরঞ্জন পাহান,উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ সহ অনেকেই উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠানে উপজেলা সমাজকল্যাণ পরিষদ কর্তৃক হুদি মুর্মু সহ মোট ২৮ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রত্যেকের মাঝে ৫ হাজার টাকার চেক প্রদান করা হয় এবং সমাজসেবা অধিদফতরের ৩৯ টি কার্যক্রম সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা করা হয়। এ বিষয়ে এলাকার জনসাধারণের সাথে কথা বললে তারা বলেন,জনসাধারণের কল্যানে উপজেলা নির্বাহী কর্মকর্তা এগিয়ে আসায় একজন অসহায় সহায় সম্বলহীন মানুষের পাশে দাঁড়ায়,আমরা তাকে প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানান। এমন কাজে পূর্বে এগিয়ে আসা প্রয়োজন ছিল স্হানীয় নেতৃবৃন্দের। তারা আরও বলেন,যদি সারা দেশের সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা এভাবে এগিয়ে আসে তবে দেশ অনেক এগিয়ে যাবে বলে মন্তব্য করেন।


ট্যাগ :

আরো সংবাদ