রোববার, ১৭ জানুয়ারী ২০২১ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

Bangladesh Total News

শিরোনাম :

করোনায় সাবেক মন্ত্রী আ খ ম জাহাঙ্গীরের মৃত্যু

প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২০ ৬:৪৩ : অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট:সাবেক প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইন (৭৩) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বিকেল ৪টা ৪৫ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।আ খ ম জাহাঙ্গীর হোসাইন স্ত্রী সেলিনা হোসাইন, ছেলে আ স ম জাওয়াদ সুজন, মেয়ে ড. শারমীন জাহান শাম্মি ও নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়স্বজন এবং গুণগ্রাহী রেখে গেছেন।

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আ খ ম জাহাঙ্গীর হোসাইনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে তার শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আ খ ম জাহাঙ্গীর হোসাইন ১৯৫৪ সালে ১৮ জানুয়ারি পটুয়াখালীর গলাচিপা উপজেলার গজালিয়া ইউনিয়নের চরচন্দ্রআইল গ্রামে জন্মগ্রহণ করেন। পাকিস্তান আমলে গলাচিপা মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে পড়াশোনার সময় তিনি ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়তে এসে তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের সঙ্গে যুক্ত হন। স্বৈরাচারবিরোধী আন্দোলনের সময় ১৯৮১-৮৩ সালে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে তিনি ছাত্র রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

আওয়ামী লীগের মনোনয়নে পটুয়াখালী-৩ আসন থেকে চারবার সংসদ সদস্য নির্বাচিত হন আ খ ম জাহাঙ্গীর হোসাইন। ১৯৯১ সালে তিনি প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৯৬, ২০০১ ও ২০১৪ সালে তিনি আরো তিনবার একই আসন থেকে নির্বাচিত হন। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকারে তিনি বস্ত্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

আ খ ম জাহাঙ্গীর হোসাইনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার বিকেলে শেখ হাসিনা এক শোকবার্তায় দুঃসময়ে বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠায় ছাত্রলীগের সাবেক এই সাধারণ সম্পাদকের সংগ্রাম এবং সাংগঠনিক দক্ষতার কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। তিনি আরো বলেন, আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর হোসাইনের মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে এক শূন্যতার সৃষ্টি হলো।

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

 


ট্যাগ :

আরো সংবাদ